শিক্ষাঙ্গন

মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা বাতিল ও নভেম্বরেও খুলছে না স্কুল- কলেজ

পাপ্র ডেস্ক : করোনা মহামারীর ভয়াবহ পরিস্থিতির কারণে আসছে নভেম্বর মাসেও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না বলে আভাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ বুধবার এ বছর মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা হবে কিনা সে বিষয়ে জানাতে আয়োজিত এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

নভেম্বরে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে কিনা সেই প্রশ্নে শিক্ষামন্ত্রী বলেন, “আপনাদের কী মনে হয়? এখন পর্যন্ত যে অবস্থা তাতে শিক্ষাপ্রতিষ্ঠান কখন খোলা হবে সেটি বলা মুশকিল। যেখানে যেখানে শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছিল, অধিকাংশ জায়গায় সেখানে বন্ধ করার পর্যায়ে আছে।”

‘যেহেতু শীতকাল নিয়ে একটা দুশ্চিন্তা আছে সব জায়গায়, বিশেষজ্ঞ মহলও বলছে– করোনার প্রকোপ বাড়তে পারে। সে কারণে আমাদের কোভিডবিষয়ক যে জাতীয় পরামর্শক কমিটি রয়েছে, আমরা তাদের সঙ্গে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নেব’।

দীপু মনি বলেন, আমরা যখন মনে করব যে আমাদের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের স্বাস্থ্যঝুঁকি নেই বা খুবই সামান্য, হয়তোবা যে ঝুঁকিটুকু নেয়া সম্ভব, সে রকম একটা অবস্থায় যদি যায়, তখন আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পারব। সেটি কবে হবে সেটি আমাদের কারও পক্ষেই এ মুহূর্তে বলা সম্ভব নয়।

উল্ল্যেখ্য, শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করা আছে।
করোনার কারণে এবার পঞ্চম ও অষ্টমের সমাপনী পরীক্ষা হবে না।  মাধ্যমিকের বার্ষিক পরীক্ষাও বাতিল করার কথা আজ জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

Nazmul
বার্তা সম্পাদক 01795995615
http://pakundiapratidin.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *