Pakundia Pratidin
ঢাকাবুধবার , ২৮ অক্টোবর ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

ফ্রান্সে এবার এরদোগানকে নিয়ে কার্টুন

প্রতিবেদক
Nazmul
অক্টোবর ২৮, ২০২০ ৩:১৯ অপরাহ্ণ
Link Copied!

মহানবীকে (সা.) কে নিয়ে ব্যাঙ্গ, কার্টুন প্রসঙ্গে তুরস্ক ও ফ্রান্সের মধ্যকার উত্তেজনায় নতুন করে ইন্ধন জুগিয়েছে
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানকে নিয়ে বিদ্রূপ ও তাচ্ছিল্য। বুধবার এরদোগান নিয়ে কার্টুন ছেপেছে ফরাসি সাময়িকী শার্লি এ্যাবদো।

এ ঘটনাকে সাংস্কৃতিক বর্ণবাদ ও ঘৃণা বিস্তারের বিরক্তিকর চেষ্টা আখ্যা দিয়ে নিন্দা জানিয়েছেন শীর্ষ তুর্কি কর্মকর্তারা।
বার্তা সংস্থা রয়টার্সের খবরে এমন তথ্য মিলেছে।

এরদোগানের মুখপাত্র ইব্রাহীম কালিন বলেন, ফরাসি সাময়িকীতে আমাদের প্রেসিডেন্টকে নিয়ে প্রকাশনার জোরালো নিন্দা জানাচ্ছি। কোনো ধর্ম, পবিত্রতা ও মূল্যবোধের প্রতি তাদের কোনো শ্রদ্ধা নেই।

তিনি আরও বলেন, তারা তাদের ইতরামি ও অনৈতিকতা প্রদর্শন করেছে। ব্যক্তিগত অধিকারের প্রতি আঘাত কোনো রসিকতা কিংবা বাকস্বাধীনতা হতে পারে না।

তুর্কি প্রেসিডেন্টের যোগাযোগ বিষয়ক উপদেষ্টা ফাহরেত্তিন আলতুন বলেন, ম্যাক্রন মুসলিম-বিদ্বেষী অ্যাজেন্ডা ফলপ্রসূ হতে শুরু করেছে। সাংস্কৃতিক বর্ণবাদ ও ঘৃণার বিস্তারের এই বিরক্তিকর চেষ্টার নিন্দা জানাচ্ছি।

বিশ্বাসের স্বাধীনতার প্রতি শ্রদ্ধা প্রদর্শন না করার জন্য ও ফ্রান্সের লাখ লাখ মুসলিমকে অবজ্ঞা করার জন্য ম্যাক্রনের তীব্র সমালোচনা করেন এরদোগান।ইসলাম নিয়ে ম্যাক্রনের সঙ্গে বিরোধের জেরে জনগণের প্রতি ফরাসি পণ্য বর্জনের ডাক দিয়েছেন এরদোয়ান।

এর আগে রোববার জর্ডান, কাতার ও কুয়েতের কিছু সুপারমার্কেটের ডিসপ্লে থেকে ফ্রান্সের তৈরি সৌন্দর্য চর্চার উপকরণসহ বিভিন্ন ফরাসি পণ্য সরিয়ে নেয়া হয়। কুয়েতে খুচরা পণ্য বিক্রেতাদের একটি প্রধান সমিতি ফরাসি পণ্য বর্জনের আদেশও দিয়েছে

error: Content is protected !!