Pakundia Pratidin
ঢাকাবৃহস্পতিবার , ৩ সেপ্টেম্বর ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

প্রদীপ নিচ্ছেনা মেজর সিনহা হত্যার দায়

প্রতিবেদক
Nazmul
সেপ্টেম্বর ৩, ২০২০ ১০:৩৮ অপরাহ্ণ
Link Copied!

 

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় গ্রেফতার টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশকে বুধবার পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত চার সদস্যের তদন্ত কমিটি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কক্সবাজার জেলা কারাগারে এ জিজ্ঞাসাবাদ চলে। মেজর সিনহা হত্যার দায় নিজের কাঁধে নিতে রাজি নন প্রদীপ কুমার দাশ। তিনি তদন্ত কমিটির কাছে বারবার বলার চেষ্টা করেন, হত্যার ঘটনাটি পূর্বপরিকল্পিত নয়। ডাকাত সন্দেহে সিনহাকে বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ লিয়াকত আলী গুলি করেন। আর ওই গুলিতে নিহত হন সিনহা। সিনহা হত্যাকাণ্ডের সঙ্গে তাঁর নিজের কোনো সম্পৃক্ততা নেই।

তদন্ত দলের প্রধান ও চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান বুধবার রাতে জানান, সিনহা হত্যার ঘটনায় ওসি প্রদীপ কুমার গুরুত্বপূর্ণ অনেক কিছু বলেছেন। কিন্তু হত্যার দায় তিনি স্বীকার করেছেন কি না, এ মুহূর্তে বলা যাবে না। তদন্ত প্রতিবেদনে সবই উল্লেখ থাকবে।

৪ দফায় টানা ১৫ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় সিনহা হত্যা মামলার প্রধান আসামি প্রদীপ কুমার দাশকে। কিন্তু আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হননি তিনি।

error: Content is protected !!