পাকুন্দিয়ার সংবাদ

পুলেরঘাট বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন পাকুন্দিয়া সহকারী কমিশনার (ভূমি)

স্টাফ রিপোর্টার : পাকুন্দিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান আজ
আজ মঙ্গলবার (২০ অক্টোবর) পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

পুলেরঘাট বাজারে অবস্থিত এনআরবি ব্যাংক থেকে একজন মহিলা টাকা উত্তোলন করে বের হওয়ার সময় ছিনতাইকারীদের কবলে পড়েন। উপস্থিত জনতা তখন ছিনতাইকারী দলের শরুফা (৪০), স্বামী – মঞ্জিল, পূর্ব বরাটি, সদর, কিশোরগঞ্জ নামক একজন মহিলাকে আটক করলে খবর পেয়ে এসিল্যান্ড মহোদয় পুলিশ ফোর্স সহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মহিলা ছিনতাইকারীকে আটক করে দন্ডবিধি ১৮৬০ এর ৩৫৬ ধারায় তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এছাড়াও আলুর দাম সরকার কর্তৃক নির্ধারিত দামের চেয়ে বেশি রাখায় মো: লোকমান (৪৫) কে ২০০০/- টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় জরিমানা করা হয় এবং অন্যান্য ব্যবসায়ীদেরকে সতর্ক করা হয়। একই সময়ে পুলেরঘাট বাজারে নিষিদ্ধ পিরানহা মাছ বিক্রির দায়ে ৪ জন মাছ ব্যবসায়ীকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(১) ধারায় ৪০০০/- টাকা জরিমানা করা হয় এবং ১৫০ কেজি পিরানহা মাছ জব্দ করা হয়। পাশাপাশি ফারুক(৪২) নামক এক মাছ ব্যবসায়ীকে রং মিশ্রিত লোনা ইলিশ বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় ৪০০০/- টাকা জরিমানা করা হয়।

মাস্ক ব্যবহার না করার দায়ে ৯ জনকে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১৭০০/- টাকা জরিমানা করা হয় এবং সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

জনসাধারনকে মাস্ক বিতরণ

এ অভিযান পরিচালনাকালে জনাব মো: দেলোয়ার হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) ও মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা জনাব অন্তরা ইয়াসমিন, পাকুন্দিয়া থানা ও অন্তর্গত আহুতিয়া তদন্ত কেন্দ্রের পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।

Nazmul
বার্তা সম্পাদক 01795995615
http://pakundiapratidin.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *