Pakundia Pratidin
ঢাকাবৃহস্পতিবার , ২৯ সেপ্টেম্বর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

পাগলাটি মা হলেও বাবা হয়েছেন মিল্টন সমাদ্দার

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
সেপ্টেম্বর ২৯, ২০২২ ৬:১৭ অপরাহ্ণ
Link Copied!

শাহরিয়ার হৃদয় : “পাগলিটা মা হয়েছে, বাবা হয়নি কেউ!” এমন শিরোনাম হরহামেশায় শুনে থাকলেও ব্যতিক্রম ঘটিয়েছেন মিরপুরের চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারের পরিচালক মিল্টন সমাদ্দার। মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে পাগলি মা ও সন্তানের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ভোরে সেই পাগলি মা একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দিয়েছেন। বর্তমানে দুইজনই সুস্থ রয়েছেন। এমন সংবাদ শুনে বৃদ্ধাশ্রম পরিদর্শন করেছেন র‌্যাব-৪ এর কমান্ডিং অফিসার মোঃ মোজাম্মেল হক।

জানা যায়, গত ৩ মাস পূর্বে চট্টগ্রামের সীতাকুণ্ডের একটি ডাস্টবিনে পড়ে ছিলো মানসিক ভারসাম্যহীন এক অন্তঃ স্বত্বা নারী। কয়েকদিন ওই অবস্থায় পড়ে থাকার পর মিরপুরের চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারের পরিচালক মিল্টন সমাদ্দার ওই নারীকে উদ্ধার করে বৃদ্ধাশ্রমে নেয়। সেখানে পরম যত্ন সহকারে দেখাশোনা ও চিকিৎসার মাধ্যমে ভোর সাড়ে ৫ টার দিকে একটি ছেলে সন্তানের জন্ম দেন।

এ বিষয়ে মিল্টন সমাদ্দার বলেন, প্রায় ৩ মাস পূর্বে স্থানীয় এক পথচারীর ফোন পেয়ে আমরা সীতাকুণ্ডে গিয়ে তাকে উদ্ধার করি। এর পর থেকে আমার বৃদ্ধাশ্রমের কর্মীরা সারাক্ষণ তাকে সেবাযত্ন করেছেন। আজ সকালে ওই নারী একটি ফুটফুটে সন্তানের জন্ম দিয়েছেন। আজ থেকে ওর বাবা আমি।

চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারে বর্তমানে ১৪০ জন বৃদ্ধা বাবা মা ও ৩২ জন শিশু রয়েছে। যারা পরিবার থেকে একেবারেই বিতাড়িত।

পাপ্র/সুআআ

error: Content is protected !!