আজকের পত্রিকা তাজা খবর রাজনীতি

পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা

 

স্টাফ রিপোর্টার :

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনুকে চেয়ারম্যান পদ থেকে অপসারণ করে পদটি শুন্য ঘোষণা করা হয়েছে। আজ ০৬ আগষ্ট (বৃহস্পতিবার) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পাকুন্দিয়া উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনুর বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ, পৌর সভার মেয়র ও ভাইস চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও পরিষদ সদস্যদের নানা অভিযোগে পাকুন্দিয়া উপজেলা পরিষদের সদস্যগণ ঢাকার বিভাগীয় কমিশনার বরাবর অনাস্থা প্রস্তাব আনয়ন করেন।

যা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনুর বিরুদ্ধে “উপজেলা পরিষদ আইন-১৯৯৮ [উপজেলা পরিণদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত] এর ১৩ (খ) ও ১৩ (গ) ধারার স্পষ্ট লঙ্ঘন এবং আনীত প্রস্তাবের বিষয়ে সরেজমিন তদন্তকালে প্রস্তাবটি পাকুন্দিয়া উপজেলা পরিষদের চার-পঞ্চমাংশের বেশি সদস্যের ভোট গৃহীত হয়েছে সেহেতু, সরকার উপযুক্ত বিবেচনা করে অনাস্থা প্রস্তাবটি অনুমোদন করেছেন।

এমতাবস্থায়, “উপজেলা পরিষদ আইন-১৯৯৮ [উপজেলা পরিণদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত] এর ১৩ (খ) ও ১৩ (গ) ধারা অনুসারে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনুকে পরিষদের চেয়ারম্যান পদ থেকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করা হলো এবং পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য আর্থিক ক্ষমতা প্রদান করা হলো।

এ আদেশ জনস্বার্থে জারি করা হলো এবং অবিলম্বে কার্যকর হবে।

Nazmul
বার্তা সম্পাদক 01795995615
http://pakundiapratidin.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *