Pakundia Pratidin
ঢাকামঙ্গলবার , ২১ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

পাকুন্দিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
জুন ২১, ২০২২ ৪:০০ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : “মুজিববর্ষের অঙ্গীকার মাদক করবো পরিহার ” এই শ্লোগান কে সামনে রেখে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা ও মাদক নিয়ন্ত্রণে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) সকাল ১১ টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের উদ্যোগে, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালায় সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার রুজলিন শহীদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফারজানা খানম।

উপজেলা একাডেমি সুপারভাইজার শারফুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু , উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হারুন অর রশীদ জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার আপেল, পাকুন্দিয়া থানার ওসি (তদন্ত) নাহিদ হাসান সুমন প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে মাদকদ্রব্যের অপব্যবহার রোধে পারিবারিক শিক্ষার প্রতি গুরুত্বারোপ করেন। তিনি উপস্থিত সকলকে নিজের ঘর থেকে মাদকের বিরুদ্ধে আন্দোলন শুরু করার আহ্বান জানান।

সভাপতির সমাপনী বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার রুজলিন শহীদ চৌধুরী পরিসংখ্যান উল্লেখ করে মাদকে সারাদেশে যে বিশাল অর্থ অপচয় হয় তা থেকে পরিত্রাণে সকল মহলের সমন্বিত উদ্যোগের কথা তুলে ধরেন। সামাজিক ভাবে মাদকের বিরুদ্ধে আন্দোলন শুরু করার আহ্বান জানান। উপজেলা পর্যায়ে একটা ইউনিট গঠন করার আহ্বান জানান।

কর্মশালায় মাদকের ভয়াবহতা রুখতে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। সে সঙ্গে উপজেলা ভিত্তিক সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়ন, উপজেলা ভিত্তিক কর্মপরিকল্পনা উপস্থাপন, উন্মুক্ত আলোচনার মাধ্যমে মাদক দ্রব্যের অপব্যবহার রোধে বিভিন্ন পরিকল্পনা গ্রহন করা হয়। এতে গ্রুপভিত্তিক মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে বিভিন্ন প্রস্তাব উপস্থাপন করা হয়।

জেলা ও উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, রাজনীতিবিদ, শিক্ষক, সাংবাদিক, এনজিও কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা স্থানীয় পর্যায়ে মাদক নির্মূলে বিভিন্ন সুপারিশমালা প্রস্তাব করেন।

পাপ্র/সুআআ

error: Content is protected !!