Pakundia Pratidin
ঢাকারবিবার , ২৮ ফেব্রুয়ারি ২০২১
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

ধর্মীয় বিশ্বাস সমাজ সুন্দর করে

প্রতিবেদক
Nazmul
ফেব্রুয়ারি ২৮, ২০২১ ৬:৫৯ অপরাহ্ণ
Link Copied!

কোন কাজ করার পূর্বে, পূর্ব পরিকল্পনা বা প্রস্তুতি নিতে হয়” যেমন হবে পরিকল্পনা প্রস্তুতি তেমন হবে সফলতা। আমাদের দৈনন্দিন জীবনে অনেক রকম অনেক ধরনের কাজ করে থাকি, প্রতিটি কাজের প্রস্তুতি নেওয়া প্রয়োজন। আর এই প্রস্তুতিটা কাজের উপর নির্ভর করে নিতে হয়, যেমন রমজান মাসে সারাদিন রোজা রাখবে তাই সেহেরি খাওয়ার মাধ্যমে প্রস্তুতি, ছাত্রছাত্রীদের পরীক্ষার সময় পরীক্ষার প্রস্তুতি, বিদেশ গমনের মুহূর্তে সর্বদিক দিয়ে প্রস্তুতি, নামাজের জন্য অজু করে প্রস্তুতি নেওয়া।

এমনি ভাবে প্রতিটি কর্মের উপর নির্ভর করে পূর্ব পরিকল্পনা বা প্রস্তুতি নেওয়া প্রয়োজন বলে মনে করি। ঠিক তেমনি ভাবে নতুন এক সমস্যা নতুন এক ভাইরাস যে ভাইরাসে আমারা সবাই আসক্ত, কোন না কোন ভাবে জড়িত! সেই ভাইরাসের কবলের পরে আজ যুবসমাজ নষ্ট হচ্ছে, মুসলমান এর ঈমান আমল কমে যাচ্ছে ” গুনাহর দিকে ধাবিত হচ্ছে। আর সেটা হলো নেটওয়ার্ক এর দুনিয়া ইউটিউব, ফেসবুক, যাহা মানুষ ভালোকাজে ব্যবহার করতে গেলেও খারাপের আক্রমণ হয়, একটা ক্লিক করলে চলে আসে অসংখ্য পর্নোগ্রাফি সেখান হতে কেউ সরে আসতে পারে’ কেউ পারে না, সরে আসলেও বারবার আক্রমণের ফলে একসময় আসক্ত হয়ে পরে আর তা এক সময় নেশায় পরিনত হয়, এভাবে আজ সমাজ ধ্বংসের দিকে যাচ্ছে ।

আর তাই ঐ নেশা থেকে বাঁচার জন্য প্রয়োজন পূর্ব প্রস্তুতি, যে প্রস্তুতির মাধ্যমে আমাদের সকলকে ঐ খারাপ দিক হতে ফিরে আনতে পারে সেটা হলো যার যার ধর্ম বিশ্বাস। ধর্ম বিশ্বাসে বিশ্বাসিত যারা তারা কখনো ধর্মীয় কাজের পাশাপাশি খারাপ কাজ করতে পারে না। তাই তারা যদি মোবাইল বা কম্পিউটার এ নেটওয়ার্ক সংযোগ দেয়ার পূর্বে কিছুক্ষন ধর্মীয় কাজ করে হোক তা ছোট বা বড়, মুসলমান যদি অজু করে কোরআন হাদিস পড়ে তার পর নেটওয়ার্ক অন করে যারা কোরআন তেলাওয়াত করতে পারে না তারা যদি সংগ্রহকৃত অডিও তেলাওয়াত বাজায় অথবা মোবাইল কম্পিউটার এর ডিসপ্লেতে ইসলামিক ছবি দিয়ে সেইভ করে রাখে সে সহজে ঐ খারাপের দিকে আক্রোশ হবে না যদি তার ধর্ম বিশ্বাস ঠিক থাকে। তেমনি ভাবে প্রতিটি ধর্মের মানুষ যদি নেটওয়ার্ক অন করার পূর্বে তার ধর্ম বিশ্বাস এর ঐ প্রস্তুতি গুলো নেয় তাহলে নেটওয়ার্ক অন করার পর ফেসবুকে ইউটিউবে যতই খারাপ বা পর্নোগ্রাফি ছবি আসুক তার প্রতি সে আকৃষ্ট হবে না। যেহেতু আজ অনলাইনে প্রবেশ করলেই বিজ্ঞাপন বা বিজ্ঞাপন ব্যতীত ডিসপ্লেতে প্রদর্শন হয়ে যায় আর যৌবনের তাড়নায় মানুষ আকৃষ্ট হয়ে যাওয়াটাই সাভাবিক। তাই প্রয়োজন ফেসবুক ইউটিউব নেট দুনিয়ায় খারাপ বা পর্নোগ্রাফি থেকে বাঁচার জন্য পূর্ব প্রস্তুতি নেয়া যে প্রস্তুতি একটা ক্লিক থেকে বাঁচিয় আমাকে সফলতা অর্জনের জন্য রক্ষা করবে, এভাবে কেউ জোগবে না খারাপের দিকে” সমাজ হয়ে উঠবে সুন্দর।

error: Content is protected !!