Pakundia Pratidin
ঢাকাবৃহস্পতিবার , ৩১ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নতুন খতিব

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
মার্চ ৩১, ২০২২ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ফরিদপুরের গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম, খাদেমুল ইসলাম বাংলাদেশের আমির ও কওমি মাদরাসা শিক্ষাবোর্ড গওহরডাঙ্গা বাংলাদেশের সভাপতি, মাওলানা শামছুল হক ফরীদপুরী (ছদর ছাহেব রহ.) এর ছেলে মুফতি রুহুল আমীনকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব পদে নিয়োগ দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকাল সাড়ে তিনটার দিকে বিষয়টি নিশ্চিত করেন গওহরডাঙ্গা মাদরাসার শিক্ষক, মুফতি রুহুল আমীনের ছেলে মুফতি উসামা আমিন।

তিনি জানান, মুফতি রুহুল আমীনকে খতিব পদে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। একাধিক সূত্রে আমরা বিষয়টি জেনেছি। তবে অফিসিয়ালি কোনো কাগজ হাতে পাইনি। ইসলামিক ফাউন্ডেশন বোর্ড অব গভর্নর্সের গভর্নর এই আলেমকে খতিব নিয়োগ দিয়ে বৃহস্পতিবার (৩১ মার্চ) সন্ধ্যা নাগাদ প্রজ্ঞাপন জারি হতে পারে বলে ধর্ম মন্ত্রণালয়ের একজন কর্মকর্তার নাম প্রকাশ না করার শর্তে বিষয়টি জানিয়েছেন। ইসলামি ফাউন্ডেশনের ১৩ সদস্য বিশিষ্ট বোর্ড অব গভর্নরসে রয়েছেন মুফতি রুহুল আমিন।

কওমি মাদরাসার সনদের স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কওমি জননী’ বলে উল্লেখ ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-১ আসনে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন চেয়ে তিনি সর্বমহলে পরিচিত হোন।

উল্ল্যেখ্য,চলতি বছরের ৩ ফেব্রুয়ারি বায়তুল মোকাররমের খতিব প্রফেসর মাওলানা মোহাম্মদ সালাহ উদ্দিন ইন্তেকাল করেন। ২০০৯ সালের জানুয়ারি থেকে তিনি এই দায়িত্ব পালন করে আসছিলেন।

error: Content is protected !!