Pakundia Pratidin
ঢাকামঙ্গলবার , ৮ ডিসেম্বর ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

চার বছর চার মাসেও শেষ হয়নি বুরুদিয়ার ৪৯০ মিটার রাস্তার কাজ

প্রতিবেদক
Nazmul
ডিসেম্বর ৮, ২০২০ ৬:৩৫ অপরাহ্ণ
Link Copied!

পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়নের অন্যতম বৃহত্তম এলাকা সালুয়াদী। সালুয়াদী হতে পাবদা, কাগারচর,আলমদী, কন্দরপদী হয়ে পাকুন্দিয়া চলাচলের একমাত্র রাস্তা যা নিয়ে দূর্ভোগে দিন পোহাচ্ছে সাধারণ জনগন।

এ রাস্তার দৈর্ঘ্য প্রায় ২০০০ মিটার তন্মধ্যে ১৬৩ কিশোরগঞ্জ -২ (পাকুন্দিয়া -কটিয়াদি) আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট সোহরাব উদ্দীন সাহেব ৭ ই জুলাই ২০১৬ সালে নামা সালুয়াদী হতে কন্দরপদী ৪৯০ মিটার রাস্তার ভিত্তি প্রস্তর স্থাপন করেন। কিন্তু আজ অব্দি শেষ হয়নি এ রাস্তার কাজ।
রাস্তা খননের বেশ কিছুদিন পর ফেলা হয় ইটের খোয়া, কিন্তু দেওয়া হয়নি ভালোভাবে রুলার। যাতে করে চলাচলের সমস্যায় পড়েছে সাধারণ জনগন। নামা সালুয়াদী এলাকার সমাজ সেবক ও সালুয়াদী বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী ইমাম হোসেন হাবিল “পাকুন্দিয়া প্রতিদিন” কে জানান যে, এই রাস্তার পাশেই রয়েছে ১৩০,১৮৮নং নামা সালুয়াদী সরকারি প্রাথমিক বিদ্যালয় বর্ষাকালে রাস্তার গর্তে জমে থাকা পানি কাঁদায় কোমলমতি শিক্ষার্থীদের পাঠশালায় যেতেও পোহাতে হয় দুশ্চিন্তা।

এছাড়া দীর্ঘদিন রাস্তাটির কাজ বন্ধ থাকায় বর্ষায় রাস্তা ধসে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। যে কারণে এ রুটে চলাচলকারী ছোট যানবাহন থ্রী হুইলার, অটোরিকসা, ভ্যান ঝুকি নিয়ে চলাচল করছে এবং অনেক সময় দীর্ঘ পথ ঘুরে যেতে হচ্ছে তাদের গন্তব্যস্থলে।

বুরুদিয়া ইউনিয়নের ভুক্তভোগী এলাকাবাসীর প্রানের দাবি যতদ্রুত সম্ভব অসম্পূর্ণ রাস্তা কাজ সম্পূর্ণ করা হোক।

উল্ল্যেখ্য, এটি সহ পাকুন্দিয়ার আরও বেশ কিছু রাস্তার নির্মান কাজ স্থগিত হয়ে দূর্ভোগে আছে জনসাধারন। কিছুদিন পূর্বে পাকুন্দিয়ার মহিষবেড়, পোড়াবাড়ীয়া, মঠখোলার রাস্তা নিয়ে
পাকুন্দিয়া উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) প্রকৌশলী মোঃ হাবিবুল্লাহর সাথে সাংবাদিকদের কথা হলে তিনি বলেন, কাজে অনিয়ম ও নির্দিষ্ট সময়ে কাজ শেষ করতে না পাড়ায় ঠিকাদারী প্রতিষ্ঠান টেকবে ইন্টারন্যাশনালে কাজের দরপত্র বাতিল করা হয়েছে। নতুন করে আবার দরপত্র আহব্বান করা হবে।

error: Content is protected !!