Pakundia Pratidin
ঢাকাসোমবার , ১২ অক্টোবর ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

কাঁচাবাজারে যেন চৈত্রের উত্তাপ

প্রতিবেদক
Nazmul
অক্টোবর ১২, ২০২০ ৭:২৭ অপরাহ্ণ
Link Copied!

 

আশরাফুল হাসান মোরাদ

নিত্য প্রয়োজনীয় কাঁচাবাজারে যেন চৈত্রের উত্তাপ। প্রায় সকল পন্যের দামই উর্ধ্বগামী,যাতে করে ভোগান্তিতে আছে সাধারন জনতা । বিগত কিছু দিন আগে যে সকল কাঁচা তরকারিসহ নিত্য প্রয়োজনী পন্যের দাম কিছুটা স্থিতিশীলতার দিকে ছিল তা এখন পুরোপুরি চড়া দামে বিক্রয় হচ্ছে।

পূর্বে যেখানে চালের মূল্য ছিল ৪০ টাকা, এখন তার দাম ৫০ পেরিয়ে (প্রতি কেজি)।আর পেয়াজের দামের কথা শুনেই সন্তুষ্ট ক্রেতারা। শুধু এতেই সীমাবদ্ধ নয়, তেল, চিনি, ডাল,আলু সহ সকল সবজির দাম আকাশছোঁয়া।

পাকুন্দিয়া প্রতিদিনের টিম পাকুন্দিয়ার বেশ কয়েকটি বাজার পরিদর্শনে একজন বিক্রেতা বলেন, আমরা কাচাঁ মাল আমদানি করতে পারছি না, যাতে করে বাজারে যা পাই তাই চড়া দামে বিক্রয় করতে হয়।

একজন কৃষক জানান যে, বিগত কিছু দিন ধরে অতিবৃষ্টির কারণে তারা সঠিক ভাবে ফসল ফলাতে পারেননি, এতে করে আমাদের আসল পুঁজিই তুলতে দায় হয়ে দাঁড়িয়েছে।

আড়ৎ পরিদর্শনে জানা যায়, কিছু এমন অসাধু ব্যবসায়ী আছে যার নিত্য প্রয়োজনীয় মালামাল গুদাম জাত করে সিন্ডিকেট শুরু করেছে, এতে করে বিপাকে সাধারণ ক্রেতা-বিক্রেতা।

সাধারণ মানুষের দাবি যাতে এসব অসাধু ব্যবসায়ীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক। নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার দাম জনসাধারনের নখদর্পণে আনা হোক।

error: Content is protected !!