Pakundia Pratidin
ঢাকাশনিবার , ১৩ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

কৃষক সমাবেশ সফল করার লক্ষ্যে পরামর্শ সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
আগস্ট ১৩, ২০২২ ১০:১২ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : পাকুন্দিয়ার হিজলীয়ায় সামাজিক সংগঠন “হিজলীয়া গ্রাম উন্নয়ন ফোরাম” এর কার্যনির্বাহী কমিটির প্রথম মাসিক সভায় অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার চরফরাদী ইউনিয়নের হিজলীয়া ঈদগাহ মাঠে শুক্রবার রাতে এক ঘন্টাব্যাপী পরামর্শ সভায় সভাপতির অবর্তমানে সভাপতিত্ব করেন সংগঠনের সহ সভাপতি আলমগীর হোসেন।

সাধারণ সম্পাদক এমএস আল-মামুন এর সঞ্চালনায় বক্তব্য প্রদান করেন, সহ সভাপতি আমিনুল হক, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রিফাতউল্লাহ নাদিম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রাসেল মিয়া, সাংগঠনিক সম্পাদক ক.ম জুনায়েদ, অর্থ ও কর্জে হাসানা বিষয়ক সম্পাদক মাওঃ শফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক ফয়সাল, কৃষি বিষয়ক সম্পাদক শরীফ, বন ও পরিবেশ সম্পাদক শামীম, প্রবাসী কল্যাণ সম্পাদক এম.আর বাদল। এ ছাড়াও উপস্থিত ছিলেন প্রচার ও প্রকাশনা সম্পাদক এ.এইচ বিপ্লব, আপ্যায়ন সম্পাদক সজিব, যোগাযোগ সম্পাদক ফারুক, সদস্য তামজিদ, আরমান, ওয়ালি উল্লাহ, রফিক, ফাহাদ, ডালিম প্রমুখ।

সভায় গৃহিত সিদ্ধান্ত শনিবার পাখির অভয়ারণ্য করার লক্ষ্যে অর্ধশতাধিক মাটির কলস গাছের উঁচু ডালে টানানো এবং বিভিন্ন লক্ষ্য বাস্তবায়নের উদ্দ্যেশ্যে আগামী শুক্রবার গ্রামের সর্বস্তরের কৃষকদের অংশগ্রহণ নিশ্চিত করে কৃষক সমাবেশ করা হবে। দেশের বর্তমান প্রেক্ষাপটে উৎপাদন বাড়িয়ে কৃষকদের আয় বৃদ্ধিতে তাদের পাশে থেকে ভূমিকা রাখতে চায় সংগঠনটি।

উল্লেখ্য, সংগঠনের প্রথম কর্মসূচির অংশ হিসাবে গত মাসে গ্রামের প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ স্থানে হিজল গাছ ও কৃষ্ণচূরা গাছের চারা রোপণ করে। সাধারণ সম্পাদক এম.এস আল-মামুন জানান, ” তরুন সমাজকর্মীদের কর্ম ব্যস্ততার জন্য রাতের বেলায় করা হয় মিটিং এবং পরবর্তীতে দিনের আলোয় হবে সকল মিটিং, সেই সাথে প্রতি মাসে একটা বা সর্বোচ্চ দুইটা করে কল্যাণমূলক কর্মসূচি বাস্তবায়ন করবে আলোকিত সমাজ গড়ার প্রত্যয় নিয়ে গড়ে ওঠা এই সামাজিক সংগঠন।”

পাপ্র/সুআআ

error: Content is protected !!