Pakundia Pratidin
ঢাকাশুক্রবার , ২০ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে ঝড়ে বিজয় এক্সপ্রেস লাইনচ্যুত, ১২ ঘণ্টা পর স্বাভাবিক

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
মে ২০, ২০২২ ৫:৫০ অপরাহ্ণ
Link Copied!

প্রচণ্ড ঝড়ের কারণে ইঞ্জিন লাইনচ্যুত হওয়ায় চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি নির্ধারিত সময়ের ১২ ঘণ্টা পর কিশোরগঞ্জ স্টেশন ছেড়ে গেছে। এসময় কিশোরগঞ্জ-ময়মনসিংহ লাইনে অন্যান্য ট্রেন চলাচল বন্ধ ছিল।

কিশোরগঞ্জে গতকাল রাত দশটার দিকে প্রবল গতিতে বয়ে আসা দমকা বাতাস, বজ্রপাত ও বৃষ্টিসহ প্রচণ্ড ঝড় শুরু হয়। ঝড়-বৃষ্টির সময় সদর উপজেলার মহিনন্দ এলাকায় একটি গাছ রেললাইনের উপর আছড়ে পরে।

এ সময় রাত এগারোটার দিকে পড়ে থাকা গাছের সাথে ময়মনসিংহ থেকে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ইঞ্জিনের ধাক্কা লাগে। এর ফলে ইঞ্জিনের দুটি চাকা লাইনচ্যুত হয় ও ট্রেনটি থেমে যায়। এর ফলে ট্রেনে থাকা যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

কিশোরগঞ্জ রেলস্টেশনের সহকারী স্টেশনমাস্টার মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, রাত দুটার দিকে ময়মনসিংহ থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে লাইনচ্যুত ইঞ্জিন থেকে যাত্রিবাহী বগিগুলো বিচ্ছিন্ন করে ময়মনসিংহের আঠারোবাড়ি স্টেশনে নিয়ে যায়।

পরে আরেকটি উদ্ধারকারী ট্রেন এসে চারঘণ্টা চেষ্টা চালিয়ে আজ সকাল সাড়ে আটটায় লাইনের উপর উঠাতে সক্ষম হয়। পরে ইঞ্জিনটিকে ময়মনসিংহের নান্দাইল রোড স্টেশনে নিয়ে যাওয়া হয়। পরে ময়মনসিংহ থেকে একটি নতুন একটি ইঞ্জিন আঠারোবাড়ি স্টেশনে এসে যাত্রিবাহী বগি নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয়।

নির্ধারিত সময়সূচি অনুযায়ী ট্রেনটি গতকাল রাত সাড়ে এগারোটায় কিশোরগঞ্জ স্টেশনে যাত্রাবিরতির কথা থাকলেও আজ সকাল সোয়া এগারোটায় কিশোরগঞ্জ স্টেশনে এসে থামে।

সহকারী স্টেশন মাস্টার মিজানুর রহমান জানান, ইঞ্জিন লাইনচ্যুত হলেও যাত্রীদের কোনো ক্ষতি হয়নি।

 

-এনটিভি অনলাইন

error: Content is protected !!