Pakundia Pratidin
ঢাকামঙ্গলবার , ৪ ফেব্রুয়ারি ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

করোনাভাইরাস এখন ভারতে

প্রতিবেদক
Khat kolom
ফেব্রুয়ারি ৪, ২০২০ ১২:৩৪ অপরাহ্ণ
Link Copied!

প্রাণঘাতী নতুন করোনাভাইরাস নিয়ে সতর্ক অবস্থানে রয়েছে বিশ্বের অধিকাংশ দেশ। চীনে এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত ৪২৫ জনে। এছাড়া আক্রান্ত হয়েছে ২০ সহস্রাধিক। এদিকে করোনাভাইরাসের আতঙ্ক ক্রমেই গ্রাস করছে ভারতবাসীদের। দক্ষিণের রাজ্য কেরালায় ইতোমধ্যে তিনজনের দেহে করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ পাওয়া গিয়েছে। এর মধ্যে করোনার উপসর্গ নিয়ে সোমবার দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভরতি হলেন আরও এক ব্যক্তি।

ওই ব্যক্তি কিছুদিন আগে চিনের হুয়ান থেকে দেশে এসেছেন বলে জানা গিয়েছে। পরীক্ষার জন্য ইতোমধ্যেই তাঁর রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

দিল্লির আরএমএল হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত সপ্তাহে এখানে মোট ১৩ জন ভরতি হয়েছিলেন। কিন্তু ৮ জনের রক্ত পরীক্ষার রিপোর্ট এখনও পর্যন্ত পাওয়া গিয়েছে। এদের প্রত্যেকের ক্ষেত্রে রিপোর্ট নেগেটিভ এসেছে। যে কারণে তাদের ছেড়ে দেওয়া হয়। বাকিদের রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে। এর মধ্যে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সোমবার এক ব্যক্তি হাসপাতালে ভরতি হন। যার জেরে সংখ্যা বেড়ে দাঁড়ায় ৬। প্রত্যেকের রক্ত পরীক্ষার রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে।

কেরালায় পরপর তিন জনের শরীরে করোনাভাইরাস সংক্রমণের জেরে বিভিন্ন মহলে উদ্বেগ ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে সোমবার রাতে করোনাভাইরাস সংক্রমণকে ‘রাজ্য বিপর্যয়’ হিসেবে ঘোষণা করল পিনারাই বিজয়ন সরকার।

ওই রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্য প্রশাসন এই পদক্ষেপ করেছে বলে স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা একথা জানিয়েছেন।

error: Content is protected !!