বিশেষ প্রতিবেদন

এগিয়ে চলছে কিশোরগঞ্জ ইকোনোমিক জোন(কেইজেড)এর নির্মান কাজ

আকিবুর রহমান, পাটুয়াভাঙ্গা হতে…
পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়কের দুই পাশে ৯২ একর জমির ওপর গড়ে উঠছে অর্থনৈতিক অঞ্চল “কিশোরগঞ্জ ইকোনোমিক জোন” (কেইজেড)। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) সব শর্ত পূরণ করার পর কেইজেড এর চূড়ান্ত লাইসেন্স দেওয়া হয় ২০১৯ সালের ১৮ ই ফেব্রুয়ারি। এরপর থেকে প্রাথমিকভাবে এর কার্যক্রম শুরু হয়।

মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনী ফলক

জানা যায়, কালিয়াচাপড়া চিনিকলের যে জায়গা রয়েছে সম্পুর্ণ জায়গায় বালু ভরাট করে দেশি বিদেশী শিল্প কারখানা করা হবে। উল্লেখ্য, ১৯৯৪ সালে কালিয়াচাপড়া চিনির মিলটি সরকারীভাবে বন্ধু হয়ে যায়। পরবর্তীতে বেসরকারীভাবে ও ২০০৭ সালে মিলটি বন্ধ হয়ে যায়। গত বছরের ৩রা এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে কেইজেড উদ্বোধন করেন। এখন দ্রুত গতিতে স্থানীয় সাংসদ জনাব নুর মোহাম্মদ এমপি মহোদয়ের মাধ্যেমে কেইজেড এর সকল কার্যক্রম সুন্দরভাবে এগিয়ে চলছে।

 

ইকোনোমিক জোনের প্রধান গেইট

 

এখানে ইকোনোমিক জোন(কেইজেড) অর্থনৈতিক অঞ্চলটি বাণিজ্যিক উৎপাদন শুরু করলে ৫ বছরের মধ্যে পাঁচ হাজার মানুষের প্রত্যক্ষ ও ২০ হাজার মানুষের পরোক্ষ কর্মসংস্থান হবে বলে জানা যায়।

এ ইকোনোমিক জোনে ভারতের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টাটা মোটরস ও বাংলাদেশের নিটল-নিলয় গ্রুপের সঙ্গে যৌথ উদ্যোগে টাটা ব্র্যান্ডের মোটরযান তৈরির উদ্যোগ নিয়েছে। যার আমদানীকৃত মূলধনী যন্ত্রপাতি বিদেশ থেকে এরই মধ্যে উক্ত জোনে এসে পৌঁছেছে। এবং কারখানার অবকাঠামো উন্নয়নের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

নির্মান কাজের জন্য এসেছে বালু ভর্তি ট্রাক
Nazmul
বার্তা সম্পাদক 01795995615
http://pakundiapratidin.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *