Pakundia Pratidin
ঢাকামঙ্গলবার , ১৬ ফেব্রুয়ারি ২০২১
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো দুই দিনের ইসলাহী ও তালীমী জলসা

প্রতিবেদক
pakundia pratidin
ফেব্রুয়ারি ১৬, ২০২১ ১১:২১ পূর্বাহ্ণ
Link Copied!

উপমহাদেশের বিখ্যাত আলেমেদ্বীন পীরে কামেল হযরত মাওলানা আব্দুল হেলিম হোসাইন সাহেবের বার্ষিক ইসলাহী তালিমী জলসা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় (আজ ১৬ই ফেব্রুয়ারী) রোজ মঙ্গলবার সকাল ৮ ঘটিকায়।

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার তারাকান্দি গ্রামে কতিথ আছে আরব থেকে আসা কাইমুল্লাহ ফকির (রাঃ) এবং স্হানীয় তারাকান্দী গ্রামের সাইয়্যেদা মজিবুন্নেচ্ছার সুযোগ্য সন্তান পীরে কামেল হযরত মাওলানা আব্দুল হেলিম হোসাইনের জন্ম হয় ১৯১১সালে । জীবিত কালে তার বহু গুণ কেরামতের সাক্ষী রেখে গেছেন। তার প্রতিষ্ঠিত জামিয়া হোসাইনীয়া কওমী বিশ্ববিদ্যালয়ে খতমে বুখারীর উপলক্ষে প্রতি বছর ১৪ ও ১৫ ই ফেব্রুয়ারী(১,২ই ফাল্গুন) রোজ রবি ও সোমবার এবং মঙ্গলবার সকাল ৮ টায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে এ জলসার সমাপ্তি ঘটে। জামিয়া হোসাইনিয়া কওমী বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গনে দেশ বরেণ্য আলেম উলামাগনের উপস্হিতিত থেকে বিভিন্ন ইসলামী বিষয়ে তাফসির উপস্হাপন করেন।

শৈত্য প্রবাহ কাটিয়ে যখন ফাল্গুনের আর্বিভাব তখন দেখা মিলে লক্ষাদিক মানুষের মিলন মেলা এ তালীমী জলসায়। জীবিত-মৃত, দেশজাতির কল্যানে ধর্মপ্রাণ মুসলমানেরা দোয়ার মাধ্যমে শেষ হয় এ তালীমী জলসা। তিনি ১৯৮৬ সালে ১৩ ই সেপ্টেম্বর পরলোকগমন করেন।

error: Content is protected !!